আন্তর্জাতিক

‘মমতা সকালে নামাজ পড়েন, বিকেলে পূজা দেন’

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সকালে নামাজ পড়েন ও বিকেলে পূজা দেন বলে মন্তব্য করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ ছাড়া মমতার বিরুদ্ধে, মুসলিম তোষণের অভিযোগ এনেছেন তিনি। 

বৃহস্পতিবার স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নেতাজি ইন্ডোরে ভারত সেবাশ্রম সংঘের অনুষ্ঠানে এক বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি। এ খবর দিয়েছে জি নিউজ।

খবরে বলা হয়, মমতার বিরুদ্ধে বরাবরই মুসলিম তোষণের অভিযোগ করে থাকে বিজেপি। বৃহস্পতিবার সে প্রসঙ্গে তিনি বলেন,আমি না কি মুসলিম তোষণ করি! আমি মানবতাকে তোষণ করি। রক্ত দিয়ে দেশকে রক্তাক্ত করা উচিত নয়। ভারত সেবাশ্রম সংঘের অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি আরো বলেন, ধর্মের নামে যারা মেরুকরণের রাজনীতি করে, তাদের মগজে মরুভ’মি।

নাম উল্লেখ না করলেও এ বক্তব্যে তিনি বিজেপিকে নিশানা করেছেন বলেই ধারণা করা হচ্ছে।

তার বক্তব্যের জবাবে দিলীপ কটাক্ষ করে বলেন, অভিযোগ করার দরকার নেই। তার প্রমাণ, রাজ্যে রাজনৈতিক পরিবর্তন হচ্ছে। সবাই জানে তিনি ‘ডিভাইড অ্যান্ড রুল’ নীতি শুরু করেছেন। সম্প্রতি রাজ্যে পাস হওয়া বাজেটের দিকে ইঙ্গিত করে বিজেপির রাজ্য সভাপতি বলেন, ইমাম, মোয়াজ্জেম ভাতা থেকে সংবিধান অবজ্ঞা করে মুসলিমদের ওবিসি শ্রেণিতে সংরক্ষণ দিয়েছেন মমতা। রাজ্যে মুসলিমদের জন্য বাজেট বেশি বরাদ্দ করেছেন বলে অভিযোগ তুলেন।

নিজের বক্তব্যে হিন্দু ধর্মের উদারতার কথাও স্মরণ করিয়ে দেন মমতা। বলেন, হিন্দু ধর্ম কারো মুখের ওপর দরজা বন্ধ করতে শেখায় না, বরং একাত্মতায় বিশ্বাস করে। সে মন্তব্য টেনে দিলীপ কটাক্ষ করেন, ওনার বাণী কেউ শুনতে চান না। সকালে নমাজ পড়েন, বিকেলে পুজো দেন। যেখানে রাজনীতি করার কথা, সেখানে ধর্মের কথা বলেন। ধর্মের জায়গায় রাজনীতির কথা বলছেন। শোকসভায় গিয়ে রাজনীতি করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close