গাজীপুর

শ্রীপুরের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাঙচুর

গাজীপুর কণ্ঠ ডেস্ক : শ্রীপুরের মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারের নামফলক ভেঙে ফেলা হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে এটি ভাঙচুর করা হয়।

কলেজ সংশ্লিষ্ট কয়েকজন জনান, বুধবার সকালে কয়েকজন যুবক শহীদ মিনারের নামফলকটি ভাঙচুর করেন। ঘটনার কিছুক্ষণ পর বেলা ১১টার দিকে কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রুহুল আমীনের উদ্যোগে একটি পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।

এ বিষয়ে অধ্যাপক রুহুল আমীন সাংবাদিকদের বলেন, “অনেক শিক্ষক ওই সময়ে কলেজে ছিলেন। ঘটনার সময় আমি শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে ছিলাম। এ ব্যাপারে জানতে হলে কলেজের অন্যান্য শিক্ষকদের কাছে জানতে হবে। আমি এ বিষয়ে কিছুই জানি না।”

এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধারা নিন্দা জানিয়ে ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবী জানান।

এ বিষয়ে শ্রীপুর নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক আনোয়ার হোসেন সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, “মুজিববর্ষের শুরু ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আগ মুহুর্তে নামফলকটি ভাঙচুর করে জাতিকে কলঙ্কিত করা হয়েছে।”

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, দোষীদের ধরতে আমাদের চেষ্টা চলছে।

সার্বিক বিষয়ে ইউএনও শামসুল আরেফিন জানান, কাজটি নিঃসন্দেহে খারাপ হয়েছে। যারা ভাঙচুর চালিয়েছে তাদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button