চাকরি-বাকরি

চার ব্যাংকে ৪০ সহকারী প্রোগ্রামার নিয়োগ

গাজীপুর কণ্ঠ, চাকরি-বাকরি ডেস্ক : সােনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ‘সহকারী প্রােগ্রামার’ পদে যথাক্রমে ৮, ২৫, ৫ ও ২ জনসহ মােট ৪০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।

যোগ্যতা
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার বিজ্ঞান/ কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল/ ইনফরমেশন টেকনােলজি/ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনােলজি/ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইজ্ঞিনিয়ারিং/ সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদী স্নাতক বা স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। এসএসসি বা সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম দুইটিতে প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। কোন পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযােগ্য হবে না। স্বীকৃত বা নিবন্ধিত কোনাে প্রফেশনাল কম্পিউটার সােসাইটির সদস্য বা সহযােগী সদস্য হতে হবে।

১ জুলাই ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। তবে মুক্তিযােদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

বেতন ভাতা
জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী, নিয়োগপ্রাপ্তদের ২২,০০০-৫৩,০৬০ টাকা স্কেলে বেতন এবং নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা দেয়া হবে।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা অনলাইনে erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ বাংলা ব্যাংক রকেটের মাধ্যমে প্রদান করতে হবে। আবেদন করা যাবে ১৫ জানুয়ারি ২০২০ তারিখ পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close