রাশিফল

২০২০ সালে কেমন হবে জীবিকা

গাজীপুর কণ্ঠ, রাশিফল ডেস্ক : মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল)

বছরটা আপনার জন্য শুভ। জীবিকার ক্ষেত্রে উচ্চতা ছুঁতে পারেন। কর্মের পরিবর্তন চাইলে সফলতা পাবেন। প্রথমদিকে পরিশ্রম করতে হলেও কর্মস্থলে স্থায়িত্ব বাড়বে। সহকর্মীদের মন জয় করতে পারবেন। কর্মে সফলতা ও উচ্চ প্রশংসিত হবেন। ১৫ জানুয়ারি থেকে ১৫মে পর্যন্ত সময়টা আপনার জন্য শুভ। এখনো পর্যন্ত যে পরিশ্রম করে এসেছেন তার শুভফল ভোগ করতে পারবেন। মে থেকে সেপ্টেম্বর মাসে আপনার চিন্তা বৃদ্ধি পাবে। এতদিন যে জীবিকার সঙ্গে যুক্ত ছিলেন, সেটাই করবেন নাকি সঙ্গে অন্য কিছু করতে চান। তবে বছরের প্রথমদিকে কর্ম সংক্রান্ত কোনো পদক্ষেপ নেবেন না। আপনাকে খেয়াল রাখতে হবে ওভার কনফিডেন্ট হয়ে কোনো নির্ণয় নিলে তা আপনার জীবিকার ক্ষেত্রে হিতেবিপরীত হবে।

বৃষ: (২১ এপ্রিল – ২১ মে)

জীবিকার ক্ষেত্রে আপনার রাশিচক্রে কর্মভাবের মালিক ২৪ জানুয়ারি গৃহ পরিবর্তন করে ভাগ্যচক্রের অষ্টমগৃহ থেকে নবমগৃহে প্রবেশ করবে। এর জেরে বছরটা আপনার পক্ষে শুভ। কোনও স্থানে বদলি হতে পারেন। তবে চিন্তার কিছু নেই, মন মতো স্থানে আপনি যেতে পারবেন। তবে এখনো যারা ভালো জীবিকা লাভের আশায় আছেন তাদের আরও সময় অপেক্ষা করতে হবে। ১৫ জুলাই থেকে আপনার শুভ সময় আসবে। সেপ্টেম্বরে পাবেন মিশ্রফল। কিন্তু মন মতো ফল পেতে হলে আপনাকে আরও পরিশ্রম করতে হবে। কর্পোরেট স্থানে একাধিক সুযোগ আসবে। বছরটায় আপনি কোনো বড় প্রজেক্ট গ্রহণ করতে পারেন। সেপ্টেম্বর থেকে নভেম্বর সময়টা শুভ। আবার জানুয়ারি, মে, জুন সময়টা বিদেশে কর্মসংস্থানের খোঁজ আসতে পারে। বছরটায় আর্থিক স্থিতি বাড়বে এবং পদোন্নতির সম্ভাবনা। তবে ক্রোধ আপনাকে সমস্যায় ফেলবে। কোনো বিবাদে জড়িয়ে পড়তে পারেন। মানহানিরও যোগ আছে।

মিথুন: (২২মে – ২১ জুন)

নতুন বছরটায় আপনার জীবন-জীবিকা গতানুগতিক থাকবে। ২৪ জানুয়ারি গোচরে শনি আপনার রাশির অষ্টমগৃহে ভ্রমণ করবে। ফলে জীবিকার ক্ষেত্রে কোনো সমস্যা বা বাধা সৃষ্টি হবে। যদি আপনি চাকরি করেন, আপনার মনে হতে পারে চেষ্টা অনুযায়ী সঠিক ফল পাচ্ছেন না। তবে বৃহস্পতির প্রভাব আপনাকে বহুলাংশে সহায়তা করবে। অংশীদারি ব্যবসায় ১৫ জুলাই থেকে ১৫ নভেম্বর আপনার পক্ষে শুভ সময়। তবে খেয়াল রাখবেন জানুয়ারি থেকে মার্চ এবং নভেম্বরের মাঝামাঝি থেকে শেষ ডিসেম্বর পর্যন্ত সময়টা আপনার পক্ষে খুব একটা অনুকূল নয়। সময়টায় ব্যবসা সংক্রান্ত বিবাদের যোগ আছে। বছরটায় ব্যক্তিগত কোনো ব্যবসা করতে চাইলে সে চিন্তা বাদ দিন। তাতে লাভ হওয়ার সম্ভাবনা খুবই কম। বিশেষ করে এপ্রিল, মে, জুন কোনো ধরনের সিদ্ধান্ত গ্রহণ করবেন না। তবে বছরটায় বিদেশ ভ্রমণ আছে যা আপনাকে উন্নত করবে। বছরটায় সুনাম বৃদ্ধি, পদোন্নতি বা কিছু বেতন বাড়তে পারে।

কর্কট: (২২ জুন – ২২ জুলাই)

জীবিকার ক্ষেত্রে বছরটা উজ্জ্বল ভবিষ্যতের নিদান দিচ্ছে। নিজের উদ্যোমে এবং দক্ষতায় কোনো নতুন কর্ম বা ব্যবসার সঙ্গে যুক্ত হতে পারেন। পরিশ্রম ও নিষ্ঠা আপনাকে তার সুফল প্রদান করবে। এপ্রিল থেকে জুলাই, এ সময় বৃহস্পতি ও শনি গোচরের সপ্তমভাবে ভ্রমণ করবে। এতে আপনার জীবন-জীবিকা মজবুত হবে। যদি আপনি অংশীদারি কোনো ব্যবসার সঙ্গে জড়িত থাকেন তাহলে বছরটায় বেশ লাভবান হবেন। জানুয়ারি থেকে এপ্রিল এবং জুলাই থেকে ১৫ নভেম্বর, এ সময়টা বিদেশ ভ্রমণ হতে পারে। যাতে আপনি ইতিবাচক ফল পাবেন। মোটের উপর নতুন বছরটায় জীবিকার দিক থেকে অনেক মনোবাসনাই পূর্ণ হতে চলেছে।

সিংহ: (২৩ জুলাই – ২৩ আগস্ট)

জীবিকার ক্ষেত্রে বছরটা উজ্জ্বল। আপনার দক্ষতা অন্যের কাছে ঈর্ষণীয়। ২৪ জানুয়ারি শনি আপনার রাশিচক্রের ষষ্ঠভাবে প্রবেশ করবে এবং সারাবছর এই গৃহে থাকবে। ফলে কর্ম উন্নতি ও পদোন্নতির সম্ভাবনা আছে। কর্মভাব উচ্চপ্রশংসিত হবে। মনমতো স্থানে বদলির সম্ভাবনা আছে। তবে মে থেকে ১৫সেপ্টেম্বর কমবেশি সমস্যা লেগেই থাকবে। যারা নতুন জীবিকার খোঁজে আছেন তাদের বছরটা নিরাশ করবে না। বছরটা আপনার কর্মদক্ষতা ও সহনশীলতা অনুযায়ী সফলতা এনে দেবে। তবে কর্মস্থলে আপনার কর্মদক্ষতা যাচাই হতে পারে। ক্রোধের কারণে তর্কে জড়িয়ে পড়তে পারেন। জুলাই থেকে ডিসেম্বর আপনার পক্ষে শুভপ্রদ সময়। এবছর অর্থ উপার্জনের সঙ্গে জীবনের সাফল্য সঠিক উচ্চতায় ছুঁতে পারবেন।

কন্যা: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)

জীবিকার ক্ষেত্রে বছরটা প্রগতিশীল বছর হিসেবে পরিলক্ষিত হচ্ছে। কর্মক্ষেত্রে বদলি বা কর্ম পরিবর্তনের যোগ আছে। ব্যবসার সঙ্গে যুক্তদের খুব একটা উন্নতির সময় এটা নয়। তবে আপনার কর্মদক্ষতা সম্মান পাবে। মাল্টিন্যাশনাল কোম্পানিতে যারা আছেন তাদের সফলতা আসবে। আপনার ইতিবাচক ভাবনাচিন্তা উন্নতির সহায়ক হবে। বছরটায় আপনি আপনার পরিশ্রম অনুযায়ী ধীরে ধীরে উন্নতি করতে পারবেন। মনমতো জীবিকার খোঁজ পাবেন। তবে জীবিকার ক্ষেত্রে মিশ্রফল লাভদায়ী হবে। বছরটায় খুব একটা পরিশ্রম না করলেও সফলতা বাধা হয়ে দাঁড়াবে না। তবে হতাশা ও নেতিবাচক ভাবনা সফলতার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে।

তুলা: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)

জীবিকার ক্ষেত্রে বছরটায় আপনাকে ঘাম ঝরাতে হবে। পরিশ্রমের দিক নির্দেশ করছে। রাশিচক্রে বছরের প্রথমেই শনি আপনার চতুর্থভাবে প্রবেশ করবে। আপনার লগ্ন, ষষ্ঠ এবং দশমভাবে প্রভাবিত করবে। ফলে কর্মে আপনাকে ঘাম ঝরানো পরিশ্রম করতে হবে। এপ্রিল থেকে জুলাই বৃহস্পতি আপনার চতুর্থভাবে অবস্থানকালে, আপনার নিজের দক্ষতা কর্মস্থলে দেখাতে পারবেন। যাতে আপনার কর্মদক্ষতা ও মানসম্মান বৃদ্ধি পাবে। ডিসেম্বরে আপনার পদোন্নতির যোগ আছে। তবে আপনার মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। আপনার অদমনীয় মনোভাব এবং পরিশ্রম করার ক্ষমতা ও কর্মদক্ষতা সফলতার শীর্ষে নিয়ে যাবে। তবে বছরটায় বড় কোনো ব্যবসা শুরু করতে যাবেন না, কেননা তাতে খুব একটা সফলতার যোগ পাওয়া যাচ্ছে না। তবে চলতি ব্যবসায় বছরটা বেশ ভালো ফল দেবে এবং লাভের মুখ দেখবেন।

বৃশ্চিক: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)

জীবিকাক্ষেত্রে বছরটায় আপনি মিশ্রফল লাভ করবেন। বছরের শুরুতে কোনও নতুন কাজ শুরু করলে সফলতা লাভ পাবেন। বছর যেমন যেমন এগিয়ে চলবে তেমন উন্নতির সোপানে আপনি ধাপে ধাপে উঠতে থাকবেন। ভাগ্য আপনার সর্বদাই সহায়ক হবে। তবে কর্মক্ষেত্রে বছরটা আপনার মানসিক অসন্তোষ তৈরি হতে পারে। যতই পরিশ্রম করুন না কেন, কোথাও যেন মনে হবে আপনি আপনার আশানুরূপ ফল পাচ্ছেন না। কর্মক্ষেত্রে হঠাৎ কোনও বদলির যোগ আসতে পারে। যা আপনি মন থেকে মানতে পারবেন না। বছরের প্রথম দিকে আপনি উন্নতির জন্য নানা সুযোগ পাবেন। সঠিকভাবে যদি তার সদ্ব্যবহার করতে পারেন পরবর্তী সময় আপনার উন্নতির পথ ও সফলতার পথ তাতে সুগম হবে। কাজেই যেই সুযোগই আসুক তাকে ধরবার চেষ্টা করুন। বছরের শেষদিকে আপনার পদন্নোতি বা বেতন বাড়ার যোগ রয়েছে। ব্যবসায়ী হন তাবে বেশ ভাল বছর হিসেবেই চিহ্নিত হচ্ছে।

ধনু: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)

বছরটা আপনার পেশাগত ও কর্মজীবনে অনেকাংশেই সফলতা প্রদান করবে। নানাসূত্রে উপার্জন বৃদ্ধি পাবে এবং আপনি নিরন্তর অর্থ উপার্জন করবেন। যদি নতুন কোনও ব্যবসা চিন্তা করছেন তা এই বছর শুরু করতে পারেন। মাল্টিন্যাশনাল কোম্পানিতে কাজ করলে উন্নতি এবং মানসম্মান বৃদ্ধি পাবে। না হওয়া কোনো কাজ বছরটায় সম্পন্ন হবে। নতুন কোনও প্রজেক্ট আপনার হাতে আসতে পার। আপনার কর্মকুশলতা মান্যতা পাবে। আপনি আপনার সহকর্মীদের পূর্ণ সাহায্য পাবেন এবং আপনার উর্দ্ধতনরাও সহযাগিতা করবে। তবে বছরের শেষদিকে কিছু সমস্যা আপনাকে গ্রাস করতে পারে। কোনোপ্রকার আইনি সমস্যায় জড়িয়ে পড়তে পারেন।

মকর: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)

বছরটায় জীবিকাক্ষেত্রে মিশ্র ফল পাবেন। জীবিকার জন্য যারা হন্যে হয়ে ঘুরছেন জানুয়ারি মাসের পর তাদের শুভযোগ। যারা বহুদিন ধরে অস্থায়ী কাজের সাথে যুক্ত তাদের স্থায়ীকরণ হতে পারে। কারোক্ষেত্রে কর্মস্থানে পরিবর্তন বা বদলীর সম্ভাবনা আছে। চাকুরী করুন বা ব্যবসা করুন, কর্মসূত্রে আপনার বহু ভ্রমণ করতে হবে। বিদেশযাত্রাও অসম্ভব কিছু নয়। ভ্রমণগুলিতে আপনি লাভবান হবেন ভবিষ্যতের পথ খুঁজে পাবেন। যারা মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকুরি করছেন বছরটা তাদের বেশ ভালো ফল দেবে। ২৪শে জানুয়ারি শনি আপনার রাশিতে প্রবেশ করে দশমভাবে দৃষ্টি প্রদান করবে। ফলে বছরভর আপনাকে পরিশ্রম করতে হবে। তবে পরিশ্রমের সুখদায়ক ফলও শনি দেবে। বছরটা নতুন কোনও ব্যবসার না করাই ভালো এবং চালু ব্যবসা উন্নত করার জন্য আরও পরিশ্রম করতে হবে। ৩০শে মার্চ থেকে ৩০শে জুন বৃহস্পতি আপনার রাশিতে ভ্রমণ করবে এবং আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। ওই সময়টায় ব্যবসায় ভালো লাভের আশা করতে পারেন। তবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময় কোনও ঝুঁকিপূর্ণ কাজ করতে যাবেন না। ওই সময়টা আবেগ সরিয়ে রাখুন। এমনকি মাথা ঠান্ডা রাখুন। নচেৎ বড় সমস্যায় পড়বেন।

কুম্ভ: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি)

বছরটা জীবিকার ক্ষেত্রে নানা ওঠাপড়া মধ্য দিয়ে যাবে ফলে হঠাৎ কোনো সিদ্ধান্ত না নিয়ে ধীরেসুস্থে এগোন। কর্মক্ষেত্রে বদলির যোগ আছে এবং কমবেশি সমস্যা বয়ে নিয়ে আসবে। যার ফলে জীবিকা পরিবর্তনের চিন্তাও করতে পারেন। যদি আপনি অংশীদারি ব্যবসার সাথে যুক্ত তাহলে বছরটায় লাভের মুখ দেখবেন। বছরের প্রথম তিনমাস এবং ৩০জুন থেকে নভেম্বরের মধ্যবর্তী সময়ে জীবিকাক্ষেত্রে বেশ অনুকূল থাকবে। যদি কোনও বিষয়ের উপর ব্যবসা শুরু করতে চান তাহলে এমন কাউকে সঙ্গে রাখুন, যার বিষয়টির উপর সম্পর্কে জ্ঞান রাখেন। তবে পারিবারিকক্ষেত্রে এবং আত্মীয়স্বজনের মধ্যে কাউকে অংশীদারী ব্যবসায় যুক্ত করবেন না। এমনকি তাদের আপনার ব্যবসায় দখলদারিও করতে দেবেন না। জীবিকাক্ষেত্রে বিদেশযাত্রার সম্ভাবনাও আছে।

মীন: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)

জীবিকাক্ষেত্রে বছরটা আপনার জন্য বেশ মঙ্গলদায়ক এবং শুভ হবে। যেকোনও কাজেই সফলতা পাবেন। জানুয়ারি থেকে মার্চ সময়টা আপনার জন্য বেশ অনুকূল। এই সময়টায় আপনি যে সিদ্ধান্ত নেন না কেন তা আপনার পক্ষে যাবে। কর্মস্থলে উর্দ্ধতন কর্তৃপক্ষের স্বীকৃতি লাভ করবেন। পদোন্নতির যোগ আছে। যদি আপনি ব্যবসা করেন বছরটায় বেশ ভালো যোগ পাওয়া যাচ্ছে। ভাগ্য আপনার সহায়ক হবে। ব্যবসাদ্বারা আপনার আর্থিক মুনাফা বাড়বে। যারা ফাটকা ব্যবসার সাথে যুক্ত বছরটা তাদের জন্য স্বর্ণময় হিসেবে চিহ্নিত হবে। মানসম্মান স্বমহিমায় বিরাজ করবে। কিন্তু শত্রুদের থেকে একটু সাবধানে থাকতে হবে। কোনভাবে তারা ক্ষতির চেষ্টা করতে পারে। যদিও ক্ষতি করতে পারবে না তবুও মানসিকভাবে আপনাকে ব্যতিব্যস্ত করে রাখবে। একারণে কর্মযোগে বিঘ্ন ঘটবে। এককথায় নতুন বছরটা আপনার উন্নতি ও সফলতার গতি বাড়বে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close