গাজীপুরশিক্ষা

‘ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (ফুল)২০১৯’ পেয়েছে কাপাসিয়ার পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ব্রিটিশ কাউন্সিলের কানেক্টিং ক্লাসরুমের অধীনে ‘ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (ফুল) ২০১৯’ পেয়েছে কাপাসিয়ার ঐতিহ্যবাহী পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সম্প্রতি রাজধানী ঢাকার রেডিসন হোটেলে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়।

পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বৃটিশ কাউন্সিলের কো-অর্ডিনেটর মোছলিমা আক্তার সুইটি অ্যাওয়ার্ডের ক্রেস্ট ও পৃথক পৃথক ৩ টি সনদ গ্রহণ করেন।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপ মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বৃটিশ কাউন্সিলের হেড অফ কানেক্টিং ক্লাসরুম মোশাররফ হোসেন তানসেন, বৃটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার কানবার হোসাইন, নায়েম ডিজি প্রফেসর আহমেদ সাজ্জাদ রশিদসহ বৃটিশ কাউন্সিলের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ।

পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্কুল কো-অর্ডিনেটর মোছলিমা আক্তার সুইটি জানান, সম্মানজনক এই অ্যাওয়ার্ড পেতে প্রথমে বৃটিশ কাউন্সিলের সদস্য হয়ে স্কুল অ্যাম্বাসেডরের মাধ্যমে বাংলাদেশসহ বহির্বিশ্বের পছন্দনীয় স্কুল গুলোর সঙ্গে কানেক্টিং ক্লাসরুম সম্পর্কিত ৭টি প্রজেক্ট নিয়ে শেয়ারিংয়ে অংশগ্রহণ করেন। সে মোতাবেক নেপাল, লেবানন, শ্রীলঙ্কা, পাকিস্তানের প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষকদের সঙ্গে ভাষা শিক্ষা, স্থানীয় খেলাধুলা, জাতীয় পতাকা, পুষ্টিকর খাবার, নাচ উৎসব, মাটির খেলনা তৈরি, পরিচ্ছন্নতাসহ মোট ৭টি বিষয় পরস্পর শেয়ারিং করতে হয়েছে।

সন্তোষজনক পারফরম্যান্স ও ফিডব্যাক শেষে প্রথম রাউন্ডে ফাউন্ডেশন ও ইন্টারমিডিয়েট অ্যাওয়ার্ডের জন্য আবেদনর পর রাউন্ড সন্তোষজনক ভাবে সমাপ্তি শেষে পুনরায় কমপক্ষে সাতটি প্রজেক্ট শেয়ারিংয়ের মাধ্যমে ফুল অ্যাওয়ার্ডের জন্য একইভাবে ব্রিটিশ কাউন্সিলের নিজস্ব ফরমে আবেদন করতে হয়েছে। পারফরম্যান্স মূল্যায়ণ কমিটি কর্তৃক যাচাই বাছাই করে ফল প্রকাশ করা হয়।

গত ২১ জুলাই বৃটিশ কাউন্সিলের নিজস্ব ওয়েব সাইটে প্রকাশিত ফলাফলে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড লাভ করে কাপাসিয়া উপজেলার পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও খাদ্য অধিদপ্তরের সাবেক ডিডি মোঃ আতিকুর রহমান সরকার বলেন, এই অর্জনে আমরা অত্যন্ত আনন্দিত। স্কুলের প্রধান শিক্ষক মোছলিমা আক্তার সুইটি বৃটিশ কাউন্সিলের কো-অর্ডিনেটর হিসেবে কাজ করে ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড অর্জন করায় তাঁকে অভিনন্দন জানাই।

প্রধান শিক্ষক মোছলিমা আক্তার সুইটি ২০১৮ সালে কাপাসিয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক ও ২০১৯ সালে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়ে পাবুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে গৌরবান্বিত করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close