গাজীপুর

বর্ণাঢ্য আয়োজনে ‘পূবাইল প্রেসক্লাবের’ বর্ষপূর্তি উদযাপন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : মহানগরের ‘পূবাইল প্রেসক্লাবের’ এক বছর পূর্তি উপলক্ষে জমকালো অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় পূবাইলের ভাদুন উচ্চ বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য এ আয়োজন করে পূবাইল প্রেসক্লাব। সন্ধ্যায় শুরু হয়ে অনুষ্ঠান চলে রাত ১১ টা পর্যন্ত।

‘পূবাইলের সামাজিক উন্নয়নে আমাদের অঙ্গীকার’– স্লোগান সামনে রেখে পূবাইল প্রেসক্লাবের বর্ণাঢ্য বর্ষপূর্তির আয়োজনে ছিল কেককাটা, অতিথিদের শুভেচ্ছা বিনিময়, মতবিনিময়, আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা। মিউজিক্যাল ব্যান্ড রিদম অব লাইফের সঙ্গে শিল্পী শওকত সিদ্দিকী ও শিলা মনির মন মাতানো গানে অনুষ্ঠানটি উপভোগ্য হয়ে উঠে।

শুরুতেই কেক কেটে পূবাইল প্রেস ক্লাবের ১ম বর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে আমন্ত্রিত অতিথিরা প্রেসক্লাবের ইতিবাচক কর্মসূচি ও অগ্রযাত্রা নিয়ে কথা বলেন। গত এক বছরে পূবাইলসহ গাজীপুরের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও শিক্ষাঙ্গন নিয়ে পূবাইল প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের লেখনীর প্রশংসা উঠে আসে অতিথিদের বক্তব্যে। দুর্নীতিবাজ, অসাধু ব্যবসায়ী, মাদককারবাদীদের বিরুদ্ধে পূবাইল প্রেসক্লাবের সংবাদ কর্মীদের লেখালেখির প্রশংসা করেন তারা। শুধু তাই নয় পূবাইলের অবকাঠামোগত ও সামাজিক উন্নয়নে এখনকার সাংবাদিকদের প্রয়াস মাইলফলক হয়ে থাকবে বলেও মন্তব্য করেন তারা।

বক্তারা বলেন, পূবাইল প্রেসক্লাবের সাংবাদিকদের অনুসন্ধানী প্রতিবেদনের ফলে ৪০ বছর ধরে চলা চোলাই মদ তৈরিকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয় প্রশাসন। ২৫ জন মাদক কারবারি প্রশাসনের নিকট আত্মমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। মাদকের বিরুদ্ধে প্রেসক্লাবের সাংবাদিকদের এই উদ্যোগ পূবাইলবাসী দীর্ঘদিন মনে রাখবে।

দৈনিক যুগান্তর প্রতিনিধি ও পূবাইল প্রেসক্লাব সভাপতি মো. আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে পৃষ্ঠপোষক ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ক্রিসেন্ট কেমিক্যাল লিমিটেডের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম খান, বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হোসনে আরা সিদ্দিকী জুলি, যুগান্তরের সিনিয়র সাব এডিটর ও অনলাইনের শিফট ইনচার্জ মোহাম্মদ আতাউর রহমান, পূবাইল আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আলী হোসেন মাস্টার, পূবাইল থানা যুবলীগ নেতা ও মীরের বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মোল্লা, ভাদুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সালের ১ নভেম্বর পূবাইল প্রেসক্লাবের যাত্রা শুরু। পূবাইল প্রেসক্লাব এবার ২য় বর্ষে পদার্পণ করল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close