গাজীপুর

শ্রীপুরে স্বর্ণের দোকান থেকে লুট হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধারসহ ১০ ডাকাত গ্রেপ্তার

গাজীপুর কণ্ঠ ডেস্ক : শ্রীপুরের জৈনা বাজার এলাকার দুটি স্বর্ণের দোকান থেকে লুট হওয়া ৪৩ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধারসহ দশ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার।

গ্রেপ্তাররা হলেন- মনির মোল্যা ওরফে মনির ওরফে মনি মোল্লা ওরফে আকুব্বর হোসেন আকু (৩৮), আলমগীর হোসেন ওরফে আলম (৪০), তার স্ত্রী মোসাম্মৎ ছুম্মা খাতুন (৩২), মো. রানু শেখ ওরফে নান্নু শেখ (৩৮), মো. সাইদুর সরদার (৪৪), বাদশা প্রামানিক ওরফে বাবু ওরফে বাদশা বাবু (৩৮), নাজমুল (২৬), সঞ্জয় সরকার (৪০), মো. সুজন (২৪) ও বিবেক পাল (৪২)।

পুলিশ ‍সুপার বলেন, গ্রেপ্তারদের মধ্যে সঞ্জয় সরকার ও বিবেক পাল স্বর্ণ ব্যবসায়ী হিসেবেই পরিচিত। ঢাকার আশুলিয়ায় সঞ্জয়ের এবং ধামরাইয়ে বিবেক পালের গয়নার দোকান আছে। পাশাপাশি তারা ডাকাতির সঙ্গেও যুক্ত। লুট করা সোনা ও রূপা গলিয়ে তারা গয়না বানিয়ে বিক্রি করতেন।

গত ১৬ নভেম্বর সন্ধ্যায় একদল ডাকাত শ্রীপুরের জৈনা বাজারের গফুর সুপার মার্কেটে ককটেল ফাটিয়ে, গুলি ছুঁড়ে ও চাপাতি ভয় দেখিয়ে নিউ দিপা জুয়েলার্স ও লক্ষ্মী জুয়েলার্স থেকে ৮০ ভরি স্বর্ণালঙ্কার, ৫০০ ভরি রুপা ও নগদ ৪ লাখ ৬৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। ডাকাতদের ছোড়া গুলিতে দিপা জুয়েলার্সের মালিক দেবেন্দ্র কর্মকার গুরুতর আহত হন। এঘটনয় শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করেন ওই ব্যবসায়ীরা।

পুলিশ সুপার আরো জানান, গত শুক্র ও শনিবার সিরাজগঞ্জ, পাবনা, রাজবাড়ি, মাদারীপুর, নারায়ণগঞ্জ, ঢাকা ও গাজীপুরে অভিযান চালিয়ে ওই দশজনকে গ্রেপ্তার করা হয়। এবং গ্রেপ্তারদের কাছ থেকে ৪৩ ভরি স্বর্ণালঙ্কার, ৬০০ গ্রাম রুপা, এক লাখ ৫৬ হাজার ৩২০টাকা, সাতটি ককটেল, একটি চাপাতি ও একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেপ্তারদের মধ্যে আলমগীর, তার স্ত্রী ছুম্মা ও মনির ডাকাতির আগে ওই দোকানগুলো ‘রেকি’ করতে গিয়েছিলেন।

মনির ঝুট ব্যবসায়ী পরিচয়ে কালিয়াকৈর এলাকার ভান্নারা এলাকায় এবং আলমগীর গার্মেন্ট শ্রমিক পরিচয়ে গাজীপুর সদরের হোতাপাড়া এলাকায় ভাড়া থাকতেন। অন্তরালে তারা ডাকাতির সঙ্গে জড়িত ছিলেন।

এদের মধ্যে মনিরের বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ১১টি মামলা রয়েছে বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম, মো. আমিনুল ইসলাম, শ্রীপুর থানার ওসি লিয়াকত আলী, পুলিশ পরিদর্শক মোহাম্মদ আফজাল হোসেন প্রমুখ।

 

আরো জানতে….

শ্রীপুরে গুলি ছুড়ে স্বর্ণের দোকানে লুট, গুলিবিদ্ধ ১

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button