সারাদেশ

রূপগঞ্জে ৩টি কারখানা ও ৯টি ইটভাটা উচ্ছেদ

গাজীপুর কণ্ঠ ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ৩টি কারখানা ও ৯টি ইটভাটার অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।

মঙ্গলবার সকাল থেকে শীতলক্ষ্যা নদীতে পাঁচ দফার প্রথম দিনে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ এর ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার খৈসাইর এলাকায় নদীর তীর দখল করে গড়ে ওঠা হানজালা টেক্সটাইলের পাকা দেয়াল ও টিনশেড ঘর, রেডিয়েন্ট শিপইয়ার্ডের সেমিপাকা টিনশেড ঘর, এস এস ফুডের কারখানা, ৯ ইটভাটার দেয়াল, সেমিপাকা ও টিনশেড ঘরসহ প্রায় অর্ধশত অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। এছাড়া জব্দকৃত মালামাল মোট ৮ লাখ ৮১ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম হাবিবুর রহমান হাকিমের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মো. শহীদুল্লাহসহ বিআইডব্লিউটিএ এর ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া একটি ভেকু, জাহাজ অগ্রপথিক, একটি টাগবোট, একটি স্পিডবোট, বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্য এবং উচ্ছেদ কর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায় , শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা মোরশেদের মালিকানাধীন ট্রিপল সেভেন ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ১ লাখ ৩৮ হাজার টাকায় নিলামে বিক্রি, বিল্লাল হোসেনের মালিকানাধীন এমআরএম ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ৮৪ হাজার টাকা, আওলাদ হোসেনের মালিকানাধীন এম এস কে ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ৩৮ হাজার টাকা, হারুন ইউসুফ বুলবুলের মালিকানাধীন এইচইউবি ব্রিকফিল্ড ও এনবিএম ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ১ লাখ ৫০ হাজার টাকা, আবুল বাশার রতনের মালিকানাধীন এমএসবি ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ৯৬ হাজার টাকা, শাওনের মালিকানাধীন এএবি ব্রিকফিল্ডের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ১ লাখ ৩৮ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

এছাড়া লে. কর্নেল (অব.) ফয়জুল আকবরের মালিকানাধীন হানজালা টেক্সটাইলের পাকা দেয়াল, টিনশেড ঘরসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জব্দকৃত মালামাল ১ লাখ ২৫ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়। পরে বেলদি এলাকায় রেডিয়েন্ট শিপইয়ার্ডের সেমিপাকা টিনশেড ঘর, এস এস ফুডের কারখানা ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close