খেলাধুলা

গ্রিজমান-আর্তুর জেতালেন বার্সাকে

গাজীপুর কণ্ঠ, খেলাধুলা ডেস্ক : প্রথমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গোলশূন্য ড্র। এরপর লা লিগায় গ্রানাডার কাছে ২-০ গোলে হার। বার্সেলোনার কোচিং স্টাফদের ঘুম হারাম করে দিয়েছিল। আর সমর্থকরা উতলা হয়ে উঠেছিল। অবশ্য এমন পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়িয়েছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে ঘরের মাঠে তারা ২-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়ালকে। অবশ্য জয়ের দিনেও স্বস্তি পাচ্ছে না বার্সা। কারণ, তাদের সুপারস্টার লিওনেল মেসি ইনজুরি কাটিয়ে প্রথমবার লা লিগায় মাঠে নেমেও ইনজুরি শঙ্কা নিয়ে মাঠ ছেড়েছেন।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের ৬ মিনিটেই গোলের দেখা পায় কাতালানরা। এ সময় কর্নার পায় তারা। লিওনেল মেসির কর্নার ক্রসে পেনাল্টি বক্সের মধ্যে মাথা লাগিয়ে বল জালে জড়ান অ্যান্তনিও গ্রিজমান। ১৫ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্তুর মেলো। এ সময় ডি বক্সের বেশ খানিকটা বাইরে ডানদিকে মেলোকে আলতো করে বল বাড়িয়ে দেন সার্জিও বুসকেটস। মেলো বল পেয়েই ডান পায়ে জোরালো শট নেন। তার নেওয়া বুলেট গতির শট ভিয়ারিয়ালের গোলরক্ষক সার্জিও আসেনজো কিছু বুঝে ওঠার আগেই জালে আশ্রয় নেয়।

৪৪ মিনিটের মাথায় একটি গোল শোধ দেয় ভিয়ারিয়াল। স্যান্টি কাজোরলা আর্তুর মেলোর মতোই দূর থেকে শট নিয়ে বল জালে পাঠান। তাকে ডি বক্সের সামনে বল বাড়িয়ে দেন ভিসেন্তে ইবোরা। প্রথমার্ধের শেষ মুহূর্তে ইনজুরি শঙ্কা নিয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসি। তার পরিবর্তে মাঠে নামেন ওসমানে দেম্বেলে। ইনজুরি কাটিয়ে মঙ্গলবার রাতেই লা লিগার চলতি মৌসুমে প্রথমবার মাঠে নেমেছিলেন মেসি। ৪৫ মিনিট খেলে আবার সেই ইনজুরি শঙ্কা নিয়ে মাঠ ছাড়েন।

তিনি মাঠ ছাড়ার পর অবশ্য আর কোনো গোল হয়নি। না প্রথমার্ধের শেষ মুহূর্তে, না দ্বিতীয়ার্ধের বাকি ৪৫ মিনিটে। তাতে ২-১ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

এই জয়ের ফলে ৬ ম্যাচের ৩টিতে জিতে, ১টিতে ড্র করে ও ২টিতে হেরে ১০ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে বার্সেলোনা। ৮ পয়েন্ট নিয়ে ভিয়ারিয়াল রয়েছে অষ্টম স্থানে। ৬ ম্যাচের ৩টি জিতে, ২টিতে ড্র করে ও ১টিতে হেরে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে গ্রানাডা।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button