গাজীপুর

ক্রাইম জোন টঙ্গীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি

গাজীপুর কণ্ঠ ডেস্ক : মহানগরীর টঙ্গী জোনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। খুন, ছিনতাই, ডাকাতিসহ টঙ্গীতে নিত্যদিন ঘটছে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড। পাশাপাশি টঙ্গী জোনের বিভিন্ন এলাকার অলিগলিতে মাদকের বিস্তার ঘটেছে। অথচ কাঙ্ক্ষিত পুলিশি সেবা জুটছে না বলে টঙ্গীবাসীর অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর ভোরে টঙ্গী কলেজ গেট এলাকায় কামরুল ইসলাম নামে আরএফএলের এক কর্মকর্তা ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হন। এর আগে গত ৭ জুলাই টঙ্গী পূর্ব থানার বিসিক এলাকায় শুভ আহমেদ নামে এক স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকাণ্ডের চার দিনের মাথায় হত্যা মামলার মূল আসামি মৃদুল হাসান পাপ্পুসহ কিশোর গ্যাংয়ের চার সদস্যকে আটক করে র‌্যাব।

এছাড়া গত বছরের ১৬ সেপ্টেম্বর গাজীপুর মহানগরে মেট্রোপলিটন পুলিশিং কার্যক্রম শুরুর পর থেকে চলতি সেপ্টেম্বর মাস পর্যন্ত টঙ্গী পূর্ব থানার বিভিন্ন এলাকায় নারী, শিশু ও কিশোরসহ আট জন খুন হয়েছে। অন্যদিকে টঙ্গী পশ্চিম থানাধীন এলাকায় ওই সময়ে একটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার এলাকাবাসী জানান, টঙ্গী জোনের আরিচপুর, বৌবাজার, জামাই বাজার, মরকুন মধ্যপাড়া, আমতলী, তিস্তার গেট, মাছিমপুর, হাজী মাজার বস্তি, মিলগেট নামা বস্তি ও বটতলা এলাকায় বিভিন্ন ধরনের মাদক বিক্রি হচ্ছে।

টঙ্গীর বিভিন্ন এলাকার পোশাক শ্রমিকরা জানান, গাজীপুরা বাঁশপট্টি, বাটা ফায়ার সার্ভিস গলি, এরশাদ নগর দিঘীরপাড়, খাঁ পাড়া দশতলা, নিমতলী ব্রিজ, টঙ্গী রেল ব্রিজ ও কলেজ গেট এলাকায় প্রায়ই ছিনতাইয়ের ঘটনা ঘটছে। এছাড়া নিমতলী, কামারপাড়া, মিলগেট, বনমালা রোড, হোসেন মার্কেট ও সাতইশ খৈরতুল এলাকাতেও ছিনতাইয়ের ঘটনা ঘটছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ক্রাইম) মোহাম্মদ শরিফুর রহমান জানান, অপরাধী আইনের আওয়াত আসলে অপরাধ কমে যাবে। টঙ্গী জনবহুল এলাকা। এখানে খুন হলে যদি আসামি গ্রেফতার না হয় তবে খুন হতেই থাকবে। শিল্প এলাকা হিসেবে টঙ্গীতে অপরাধ যেমন কিছু হচ্ছে তেমনি পুলিশও তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছে।’

টঙ্গীতে চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনাগুলোতে আসামি ধরছে র‌্যাব- এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, র‌্যাব তো আইনশৃঙ্খলা বাহিনীর বাইরে নয়। তাদের সঙ্গে সমন্বয়ে কাজ চলছে।

 

 

সূত্র: খোলা কাগজ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close