গাজীপুর

ডলার তৈরির কাগজসহ আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্য বিদেশি নাগরিক আটক

গাজীপুর কণ্ঠ ডেস্ক : মহানগরের মাস্টারবাড়ি এলাকা থেকে ডলার তৈরির কাগজসহ আন্তর্জাতিক অনলাইন প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা ।

মঙ্গলাবার বিকেলে ওই প্রতারককে আটক করা হয়।

আটক মোস্তফা আলী (৪০) লাইবেরিয়ান নাগরিক। তিনি ভিসা ও পাসপোর্ট ছাড়া অবৈধভাবে বাংলাদেশ অবস্থান করছেন।

রাতে র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্প থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে মাস্টারবাড়ি এলাকায় অভিযান চালিয়ে মোস্তফা আলীকে ২০ কোটি টাকা মূল্যমানের ডলার তৈরির কালো কাগজ এবং নগদ বাংলাদেশি ৩ হাজার টাকাসহ আটক করা হয়। এ সময় তিনি বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হন।

র‌্যাব জানায়, ধৃত আসামি এক মাস পূর্বে সাইফুল নামের এক বাংলাদেশির ফেসবুক আইডিধারীর সাথে পরিচয় ও বন্ধুত্ব গড়ে তুলেন। এক পর্যায়ে তিনি সাইফুল হককে জানান, তার কাছে কিছু ফান্ড আছে, যা তিনি আফগানিস্তান থেকে ইউএসএ পাঠাতে পারছেন না বিধায় ২.৫ মিলিয়ন ডলার বাংলাদেশে দরিদ্র মানুষের সাহায্যের জন্য সাইফুলকে দিতে চান। কিছুদিন পর তিনি সাইফুলের কাছে ডিপ্লোমেটিক এজেন্টের মাধ্যমে একটি কনসাইনম্যান্ট ডেলিভারি পাঠান। পরে ওই কনসাইনম্যান্ট রিসিভ করতে চাইলে আসামি বিভিন্ন কায়দায় প্রতারণার মাধ্যমে সাইফুল হকের কাছ থেকে প্রায় ৮ লাখ টাকা আদায় করেন। এ বিষয়ে ভিকটিম আইনগত সাহায্য কামনা করে র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্পে একটি লিখিত অভিযোগ করেন।

র‌্যাব আরো জানায়, জিজ্ঞাসাবাদে ধৃত আসামি জানান, তিনি একটি সংঘবদ্ধ আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্য। মূলত ফুটবল খেলা অথবা বিভিন্ন ব্যবসার নাম করে এদেশে প্রবেশ করেন। পরবর্তীকালে তিনি এবং তার সহোযাগীরা মিলে এই প্রতারক চক্র গড়ে তোলেন। এই সকল বিদেশি নাগরিকের সাথে সহায়তার জন্য বাংলাদেশি কিছু নাগরিক এই চক্রের সাথে জড়িত। এই চক্রটি সাদা কাগজে কিছু রাসায়নিক দ্রব্য প্রয়োগ করে ডলার তৈরি করে দেওয়ার প্রলোভন দেখিয়েও প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button