গাজীপুর

কর্তৃপক্ষের অব্যবস্থাপনায় উত্তপ্ত পরিস্থিতি, পূবাইলে স্মার্ট কার্ড বিতরণ স্থগিত: আহত ৮

গাজীপুর কণ্ঠ ডেস্ক : কর্তৃপক্ষের অব্যবস্থাপনায় স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণের সময় উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়ে ধাক্কাধাক্কিতে ৮ জন আহত হওয়ার পর কার্ড বিতরণ স্থগিত ঘোষণা করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর।

শনিবার সকালে সিটি কর্পোরেশনের ৪২নং ওয়ার্ডের পূবাইল হারেজ আলী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রয়েছে আমিরুন বিবি, মরিয়ম, বানেছা খাতুন, আলেয়া। তাদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে তাৎক্ষণিক স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাইকে স্মার্ট কার্ড বিতরণ স্থগিত ঘোষণা করলে উত্তেজিত জনতা স্কুলের দরজা ভাংচুর করে। এসময় দেশের বিভিন্ন জেলা থেকে ছুটি নিয়ে আসা স্মার্ট কার্ড প্রত্যাশী ৪২নং ওয়ার্ডের পেশাজীবী চাকুরীজীবীরা ক্ষোভে ফেটে পড়েন।

সিটি কর্পোরেশনের ৪২নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সালাম বলেন, স্কুলের সামনে খোলা মাঠ না থাকায় প্রচণ্ড ভিড়ে রোজাদার মা-বোনেরা অনেকে অসুস্থ হয়ে পড়লে তাদের কষ্টের কথা ভেবে আগামী ২৯ ও ৩০ তারিখ কার্ড বিতরণের পরবর্তী তারিখ জানিয়ে শনিবারের বিতরণ কর্মসূচী স্থগিত করা হয়েছে। এ ছাড়া ভুক্তভোগী আহতদের কিছু হলে এর দায় দায়িত্ব কে নেবে?

অপরদিকে কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে দায়ী করে উপস্থিত ভুক্তভোগীরা কেন্দ্র ভিত্তিক কার্ড বিতরণের দাবী জানিয়ে বলেন, রোজা রেখে সকাল ৬টা থেকে এখানে জমায়েত হয়ে শূন্য হাতে ফিরে যাচ্ছি। আমাদের দুঃখ-কষ্ট দেখার কেউ নাই।

গাজীপুর সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ আসলাম স্মার্ট কার্ড বিতরণ কর্মসূচী স্থগিতের কথা স্বীকার করে জানান, বিতরণের কাজটি স্থানীয় কাউন্সিলরদের সাথে সমন্বয় করে করা হয়।পর্যাপ্ত খোলা মাঠ না থাকা এবং স্কুল ভবনের নির্মাণ কাজের ইটা-বালু ও নির্মাণ সামগ্রী বিক্ষিপ্ত ভাবে বারান্দার সামনে পড়ে থাকায় উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। চার হাজার কার্ড বিতরণের কথা ছিল। আরও কেদ্র বাড়িয়ে কার্ড বিতরণের পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে ।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button