খেলাধুলা

লা লিগা চ্যাম্পিয়ন মেসির বার্সেলোনা

গাজীপুর কণ্ঠ, খেলাধুলা ডেস্ক : অবশেষে শেষ প্রতীক্ষার প্রহর। শেষ চার ম্যাচে চাই এক জয়-এমন সমীকরণ সামনে রেখে নেমে ভক্তদের অপেক্ষায় রাখেনি বার্সেলোনার মহাতারকারা। শনিবার রাতেই স্প্যানিশ লা লিগা জয়ের আনন্দে মেতেছে ন্যু ক্যাম্পের এই ক্লাব।

লিওনেল মেসির গোলে লেভান্তেকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন বার্সা। নিজেদের মাঠে ১-০ গোলের জয়ে তিন ম্যাচ হাতে রেখেই জয়ের আনন্দে মেতেছে কাতালান ক্লাবটি।

ইতিহাস জানাচ্ছে এনিয়ে টানা দ্বিতীয় ও শেষ ১১ মৌসুমে আটবারের মতো লা লিগা ট্রফি জিতলো মেসির দল। সব মিলিয়ে ২৬ বার এই আসরে চ্যাম্পিয়ন হয়েছে তারা।

নিজেদের মাঠে নিজেদের দর্শকদের সামনেই শনিবার জয় তুলে নিতে মরিয়া ছিল বার্সা। এরমধ্যে শুরু থেকে দাপটে খেললেও গোলের দেখা মিলছিল না। বারবারই ফিনিশিংয়ের অভাবে হতাশ হয়ে ফিরছিলেন বার্সা তারকারা। বিশেষ করে লুইস সুয়ারেস ও ফিলিপে কৌতিনিয়ো আক্ষেপে পুঁড়ছিলেন।

এ অবস্থায় দ্বিতীয়ার্ধের শুরুতে কৌতিনিয়োকে তুলে নিয়ে কোচ মাঠে নামান তার সেরা অস্ত্র মেসিকে। সেই তিনিই ৬২তম মিনিটে এসে দলকে এনে দেন জয়সূচক গোল। অধিনায়কের গোলেই আনন্দে ভাসে ভক্তরা। এনিয়ে এবারের লিগে এটি মেসির ৩৪ নম্বর গোল। গোলদাতার শীর্ষে তিনিই। আর লা লিগায় বদলি হিসেবে ২৪তম গোল। যা কীনা গত একশ বছরের মধ্য একটি রেকর্ড।

এই জয়ে অনন্য রেকর্ড গড়লেন মেসি। বার্সেলোনার হয়ে প্রথম ফুটবলার হিসেবে ১০ বার লা লিগা জিতলেন তিনি। তবে সবমিলিয়ে রেকর্ড গড়তে আরো অপেক্ষা করতে হবে তার। লা লিগার ইতিহাসে সর্বোচ্চ ১২টি শিরোপা উঠেছে রিয়াল মাদ্রিদের পাকো গেন্তোর হাতে। ১৯৫০ ও ১৯৬০ এর দশকে এই অনন্য কীর্তি গড়েন তিনি।

আর এই গোল ধরে রেখেই মাঠ ছাড়ে বার্সা। এই জয়ে ৩৫ ম্যাচে বার্সার অর্জন ৮৩ পয়েন্ট। আতলেতিকো মাদ্রিদ ৯ পয়েন্ট কম নিয়ে আছে এরপরই। রিয়াল মাদ্রিদের ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close