রাশিফল

বৈশাখ মাসে জন্ম হলে রাশিফল

গাজীপুর কণ্ঠ, রাশিফল ডেস্ক : বৈশাখ মাসে রবিগ্রহ তুঙ্গে অবস্থায় মেষ রাশিতে অবস্থান করে। ফলে বৈশাখ মাসে জন্মগ্রহণ করলে সেই সমস্ত জাতক-জাতিকা তেজস্বিতা, রুঢ়তা, রণকৌশল এবং একরোখা ভাব প্রকাশ পেয়ে থাকে। আপনারা সাধারণত দয়ালু, মানী এবং উচ্চপদের অধিকারী হতে পারেন। আপনাদের দ্বার থেকে কেউ সচরাচর খালি হাতে ফিরে যায় না। আপনাদের আত্মসম্মান জ্ঞান তীব্র হয়। বাইরে লোকজন আপনাদের অহংকারী বা দাম্ভিক মনে করে।

পরিবারের লোকেদের জন্য ও বন্ধু-বান্ধবদের জন্য আপনারা অকাতরে অর্থ ব্যয় করতে পারেন। আপনাদের মধ্যে কেউ কেউ অস্থির তথা অসিষ্ণু হয়ে থাকেন। শত্রুকে আঘাত হানতে হলে আপনারা মুখোমুখি হয়ে আঘাত হেনে থাকেন। আপনারা হয় অত্যন্ত অলস প্রকৃতির নতুবা বিশেষ কর্মচঞ্চল। আপনারা অপরের আলোচনা সহ্য করতে পারেন না। আপনাদের অনেকেরই চেহারার মধ্যে একটা আকর্ষণীয় ভাব ফুটে ওঠে এবং আপনারা সর্বদাই নিজেদেরকে জাহির করতে চান। স্বাধীনভাবে কাজ করতেই আপনারা অভ্যস্ত।

আপনাদের মাতৃস্থান শুভ। আপনাদের মা কর্তব্যনিষ্ঠা, গৃহকর্মে নিপুণ্য এবং ধার্মিক হয়ে থাকেন। আপনাদের জীবনে মায়ের প্রভাব বিশেষভাবে কার্যকর হয়ে থাকে। আপনাদের পিতা সম্ভবত ধৈর্যশীল, অধ্যবসায়ী, সহিষ্ণু, বুদ্ধিমান এবং ধনী প্রকৃতির। পিতার প্রভাবও আপনাদের জীবনে বিশেষভাবে পরিলক্ষিত। আপনারা সর্বদা ভাইবোনদের ভালোবাসা ও সহানুভূতি পেয়ে থাকবেন। তবে কোনো কোনো ক্ষেত্রে ভাইবোনদের সঙ্গে, বিশেষ করে মধ্যবয়সে সম্পর্কহানি ঘটতে পারে।

আপনাদের অর্জিত বিদ্যার মাধ্যমে জীবনে প্রতিষ্ঠিত হওয়ার যথেষ্ট সম্ভবনা থাকে। তবে প্রথমদিকে কিছুটা বাধাপ্রাপ্তি হতে পারে। কিন্তু মধ্যভাগ থেকে শুভ। কারিগরি, ডাক্তারি এবং সামরিক বিদায় বিশেষ ক্ষমতা অর্জন করা আপনাদের পক্ষে সম্ভব।

বিরাট কিছু করার ব্যাপারে এই মাসের জাতক-জাতিকার অবদান বেশি। বড় পরিকল্পনা বা প্রতিষ্ঠানের বড়কর্তা, বড় ব্যবসা পরিচালনা বা সৈন্যদল পরিচালনা বা দেশগঠন তথা বৈপ্লবিক কাজে আপনারা অগ্রণী ভূমিকা গ্রহণ করতে পারেন। উচ্চপদস্থ পুলিশকর্তা অথবা সৈন্য বিভাগের অফিসার অথবা ডাক্তার বা সংবাদ জগতেও বড় পদের কৃতিত্ব অর্জনে সক্ষম হতে পারেন।

ব্যবসা-বাণিজ্যে অবশ্যই কৃতিত্ব অর্জন করতে পারবেন। কিন্তু এক্ষেত্রে উন্নতি লাভ করতে কিছুটা বিলম্বিত হতে হবে। আপনাদের মধ্যে স্বাধীনচেতা মনোভাবই আপনাদের স্বাধীন ব্যবসার দিকে টানতে পারে। সাদা বা ঘিয়ে রঙের ব্যবসায় উন্নতি লাভ করা সম্ভব। কাগজ, কাপড়, তুলা, পাট, পশম, রেশম সংক্রান্ত ব্যবসায় আপনারা যুক্ত হতে পারেন।

তবে ক্রোধ দমন না করতে পারলে আপনাদের পক্ষে ব্যবসা অথবা চাকরিতে তেমন উন্নতি লাভ করা সম্ভব হবে না। আপনাদের অবশ্যই ক্রোধ দমন করতে হবে নচেৎ বিপদের সম্ভাবনা আছে। বাসা তৈরির বিষয়ে মায়ের সাহায্য পেতে পারেন।

বৈশাখ মাসের জাতক জাতিকাদের মন অত্যন্ত স্নেহপ্রবণ হয়ে থাকে। বিবাহিত জীবন আপনাদের খুব একটা সুখকর হয় না। স্ত্রীর পক্ষে কিছুতেই স্বামীর মনোভাব বুঝে ওঠা সম্ভব নয়। আবার স্বামী, স্ত্রীকে ঠিক বুঝে উঠতে পারে না। তবে স্বামী অবশ্যই স্ত্রীর প্রতি যথারীতি কর্তব্য পালন করে থাকেন। তবে পুরুষ প্রেমে পড়লে, পুরুষটি প্রেমের জন্য আত্মত্যাগ করতেও দ্বিধা করবে না।

অতিরিক্ত পরিশ্রম জনিত কারণে স্বাস্থ্যহানি ঘটা স্বাভাবিক। নানা বিষয়ে আপনারা অত্যাধিক চিন্তা করেন বলে, শিরোরোগে ভোগার সম্ভাবনাই বেশি। চক্ষুরোগ, রতিরোগ, রক্তচাপ এবং লিভারের অসুখে আপনারা ভুগতে পারেন। আপনারা জীবনে একবার না একবার দুর্ঘটনার কবলে পড়বেনই।

শুভবর্ণ: লাল, সাদা, বেগুনি ও নীল। শুভসংখ্যা: এক এবং নয়। শুভবার: রোববার ও মঙ্গলবার। শুভরত্ন: চুনি এবং গার্নেট। শুভধাতু: সোনা বা সোনালী রঙের ধাতু। শুভমাস: বৈশাখ, শ্রাবণ, ভাদ্র এবং পৌষমাস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close