গাজীপুরমেট্রো পুলিশ

জিএমপি’র নতুন কমিশনার ডিআইজি আনোয়ার হোসেন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : পুলিশ অধিদপ্তরের ডিআইজি আনোয়ার হোসেনকে (জিএমপি)’র কমিশনার হিসেবে গাজীপুরে বদলি করা হয়েছে।

অপরদিকে পুলিশ অধিদপ্তরে ডিআইজি হিসেবে তার স্থলাভিষিক্ত হচ্ছেন জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা গেছে।

এছাড়াও পুলিশ প্রশাসনে আরো সাত উপমহাপরিদর্শক (ডিআইজি) ও চার অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার কর্মকর্তাকে রদবদল করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, খুলনা রেঞ্জের ডিআইজি মো. দিদার আহম্মদকে ঢাকার অ্যান্টি-টেরোরিজমের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ হোসেনকে ঢাকার পুলিশ অধিদপ্তরে, পুলিশ অধিদপ্তরের হুমায়ূন কবিরকে রাজশাহী মহানগরের (আরএমপি) কমিশনার হিসেবে, শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি শাহাবুদ্দিন খানকে বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) কমিশনার, অ্যান্টি-টেরোরিজমের ডিআইজি লুৎফুল কবিরকে খুলনা মহানগর পুলিশের কেএমপি) কমিশনার, আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তাকে রাজশাহী রেঞ্জের ডিআইজি এবং পুলিশ অধিদপ্তরের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনকে খুলনার রেঞ্জের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে।

উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, রংপুর পুলিশ ট্রেনিং কলেজের কমান্ড্যান্ট মো. মাহবুব আলমকে ঢাকার টিএন্ডআইএমের অতিরিক্ত উপমহাপরিদর্শক পদে বদলি করা হয়েছে। আর ঢাকার ট্রাফিক ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট মো. ফিরোজ আল মুজাহিদ খানকে ঢাকার আমর্ড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন), টাঙ্গাইল পুলিশ ট্রেনিং স্কুলের কমান্ড্যান্ট সালেহ মোহাম্মদ তানভীরকে ঢাকা রেঞ্জে এবং রংপুর পুলিশ ট্রেনিং স্কুলেল কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) শেখ ওমর ফারুককে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপমহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে।

ডিআইজি আনোয়ার হোসেনকে বিপিএম (বার) পিপিএম (বার) ২০১৮ সালের ৬ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ অধিশাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চলতি দায়িত্বে থাকা অতিরিক্ত ডিআইজি (পুলিশ হেডকোয়ার্টার্স) থেকে পদোন্নতি দিয়ে দিয়ে ডিআইজি, গ্রেড-৩ পদে পদায়ন করেছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ডিআইজি আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের দেওয়াটি গ্রামের কৃতী সন্তান। তাঁর পিতা আলহাজ্ব মোঃ আশরাফ হোসেন মঞ্জু মিয়া একজন আদর্শ শিক্ষক।

আনোয়ার হোসেন বিসিএস পুলিশ ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনকারী মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) জাতিসংঘ মিশনসহ বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে অত্যন্ত দক্ষতা ও ‍সুনামের সাথে দায়িত্ব পালন করে চলেছেন।

প্রজ্ঞাপন ১

প্রজ্ঞাপন ২

আরো জানতে….

গাজীপুর মেট্রোপলিটনে কমিশনার নিয়োগ

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু ১৬ সেপ্টেম্বর

অনুমোদন পেল গাজীপুর মেট্রোপলিটন পুলিশের লোগো

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close