লাইফস্টাইল

প্রেমে পড়লে যে ভুলগুলো করা যাবেনা

লাইফস্টাইল ডেস্ক : ছোট ছোট ভুলেই একসময় নষ্ট হতে পারে সুন্দর প্রেমের সম্পর্ক। আপাতদৃষ্টিতে হয়তো ভুল মনে নাও হতে পারে, কিন্তু সেগুলোই হতে পারে সম্পর্ক ভাঙার কারণ! ভালোবাসার সম্পর্কে জড়ানো মানে পরস্পরের প্রতি নির্ভরতা আর বিশ্বস্ততা ধরে রাখা। এর পাশাপাশি দূরে থাকুন কিছু ভুল থেকেও-

সঙ্গী আপনার সব কথা, সব দাবিদাওয়া মেনে নেন মানে এই নয় যে তাকে ইচ্ছেমতো ম্যানিপুলেট করবেন! তার ইচ্ছাগুলোকে সম্মান করুন, তার পাশে থাকুন। সম্পর্ক আজীবন মজবুত থাকবে।

প্রেমের সম্পর্কে থাকার মানে এই নয় যে তার সবকিছু আপনার নখদর্পণে থাকবে! অপরের ফোন ঘাঁটা মানে তার ব্যক্তিগত পরিধিতে জোর করে ঢুকে পড়া, যেটা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। তাই সঙ্গীর ফোন ঘাঁটা থেকে বিরত থাকুন।

সম্পর্কে সৎ থাকুন। আপনি যা নন, সেটা দেখানোর দরকার নেই। খোলা মনে তার সঙ্গে কথা বলুন, কৃত্রিম কিছু করতে যাবেন না! সুস্থ সম্পর্কের মূল ভিত্তি হলো প্রাণ খোলা মনোভাব।

প্রেমকে প্রতিযোগিতা ভাববেন না। নিজের সঙ্গীকে অন্য পুরুষদের সঙ্গে তুলনা করার করার মতো কাজ ভুলেও করবেন না।

নিরীহ মিথ্যা কিন্তু চলবে না! আমরা প্রথমে একটা মিথ্যা বলি, তারপর সেটাকে ঢাকতে আরও মিথ্যা বলতে হয়। কাজেই ও পথ এড়িয়ে যান।

সারাক্ষণ প্রেমিকের সঙ্গে সেঁটে থাকার চেষ্টা করবেন না, একই বিষয় নিয়ে ঘ্যানঘ্যান করাও বন্ধ করুন। আপনাকে বাদ দিয়েও আপনার সঙ্গীর একটা জীবন আছে, সেটা মেনে নিন। একইভাবে নিজেরও একটা ব্যক্তিগত স্পেস তৈরি করে নিন।

সঙ্গীর কোনো আচরণে রাগ হতেই পারে, কিন্তু সেটা পুষে রাখা কাজের কথা নয়! দরকারে ফাটাফাটি ঝগড়া করুন। মনের ভিতরের ক্ষোভ বেরিয়ে গেলে সম্পর্ক ফের ঝলমলে হয়ে উঠবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close