আন্তর্জাতিক

পদত্যাগ করছেন মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রী

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : ট্রাম্প প্রশাসনে একের পর এক পদত্যাগের হিরিক পড়েছে। পদত্যাগের তালিকায় এবার যুক্ত হচ্ছেন মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রী রায়ান জিংকে। শনিবার এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প চলতি বছরের শেষদিকে স্বরাষ্ট্রমন্ত্রী রায়ান জিংকের পদ ছাড়ার কথা নিশ্চিত করেছেন।

শনিবারের ওই টুইটে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘দুই বছর দায়িত্ব পালনের পর চলতি বছরের শেষে পদ ছাড়বেন স্বরাষ্ট্রমন্ত্রী রায়ান জিংকে। তিনি তার মেয়াদকালে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। দেশের জন্য তার সেবার কারণে আমি তাকে ধন্যবাদ জানাতে চাই।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, আগামী সপ্তাহের মধ্যে নতুন স্বরাষ্ট্রমন্ত্রী নিয়োগ দেয়ার কথা জানিয়েছেন ট্রাম্প। রায়ান জিংকে মন্টানা থেকে নির্বাচিত এ রিপাবলিকান সিনেটর ও মার্কিন নৌ-বাহিনীর সাবেক কর্মকর্তা। গত বছর তিনি মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান তিনি।

তার বিরুদ্ধে অভিযোগ নিরাপত্তা ইস্যু, চার্টাড ফ্লাইট ও একটি রিয়েল এস্টেট চুক্তিকে ব্যবহার করেছেন তিনি। এসব অভিযোগে তাকে একাধিকবার তদন্তেরও মুখোমুখি হতে হয়েছে। তবে ঠিক কি কারণে রায়ান জিংকে পদ ছাড়ছেন এ বিষয়ে কিছু বলেন নি ট্রাম্প।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button